• Home
  • Mobile Games

Clash of Clans সম্পর্কে অবাক করা তথ্য গুলো জানেন কি ?

Clash of Clans হল বর্তমানে সর্বাধিক আলোচিত ও অত্যাধিক জনপ্রিয় মোবাইল গেম।

Clash of Clans একটি জনপ্রিয় Premium মোবাইল গেম যা আপনি খেলতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে।

আট থেকে আশি – সকলেই এর মোহে আবিষ্ট। এখানে Join করলেই আপনি পাবেন আপনার নিজের Village এবং অসাধারণ সব Troops- অসাধারণ Wizards, Archers, Barbarian , P.E.K.K.A,Giants , Baloons ও অন্যান্য অনেক Troops ।

যাদের আস্তে আস্তে আপনি Update করে আরও শক্তিশালী করে তুলতে পারবেন।

তারই সাথে তাদের নিয়ে লড়তে পারবেন Clan Wars। অর্থাৎ অন্যান্য Clan এর সাথে লড়াই । যেগুলো জিতে আপনি পাবেন Elixier এবং Gold Coins

আরও পড়ুন : সম্পূর্ণ ফ্রি প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করুন ব্লগস্পটে আর টাকা ইনকাম করুন

যার সাহায্যে আপনি আপনার Troops-দের Training দেওয়ার মাধ্যমে আরও শক্তিশালী করে তুলতে পারবেন।

[bctt tweet=”Clash of Clans সম্পর্কে অবাক করা তথ্য গুলো জানেন কি ?” username=”shresthoblog”]

সারা বিশ্ব জুড়েই এই গেম এর ১০ কোটি প্লেয়াররা ছড়িয়ে আছে । এবং এর জনপ্রিয়তার গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ।

এই গেম সম্পর্কে অবাক করা তথ্য গুলি জেনে নিন :

ফিনল্যান্ড এর হেলসিঙ্কি থেকে বিশ্ববিখ্যাত জনপ্রিয় মোবাইল গেম নির্মাতা Company 2012 সালের 2 August iOS এ এবং 2013সালের 7 অক্টোবর Android এর জন্য এই গেম টি Release করেন। 2014 সালে এই গেম সহ অনন্যও দুটি গেম HayDay, Boom Beach মোট 170 কোটি টাকা লাভ এনে দেয়। যা এক কথায় অবিশ্বাস্য । .

Re/Code এর মতে এই গেমে 2.95কোটি Active Users আছে এবং এটি বেড়েই চলেছে

CoC-এর Top Scorer-দের মধ্যে একজন Panda, তিনি প্রত্যেক মাসে $7000 অর্থাৎ প্রায় 453740টাকা খরচ করেন তার Village-এ এবং এটা করে তিনি কোন ভাবে অনুশোচিত নন।

জানলে অবাক হতে হয় যে এই বিশ্বমানের মোবাইল Game-এর নির্মাতা SuperCell-এর কর্মীর সংখ্যা মাত্র 150 জন । যার মধ্যে শুধু মাত্র 15 জন CoC বিষয়ক কাজকর্ম সারেন।

Wired এর মতে CoC তাদের মোট লাভের 50 শতাংশ পায় মাত্র 10 শতাংশ User-দের কাছ থেকে। শতাংশের হার আরও বাড়লে তাদের লাভ যে আকাশ ছোঁয়া হয়ে যাবে তা বলার অপেক্ষা রাখে না ।

P.E.K.K.A. নাম টা নিয়ে আমাদের বিস্ময়ের শেষ নেই। প্রকৃতপক্ষে 2012 সালে 22 অগাস্ট  SuperCell Facebook-এ একটি Contest এর আয়োজন করে P.E.K.K.A. নামের একটি অসাধারণ পূর্ণরূপ তৈরি করার জন্য। যার মধ্যে থেকে যে নাম টি সর্বাধিক Like পাই সেটি হল “Perfect Enraged Knight Killer of Assassins” । তাই এই নাম টিকেই নির্দিষ্ট করা হয়। 

আরও পড়ুন : কীভাবে অনলাইনে টাকা ইনকাম করবে ? জেনেনাও জেনুইন কয়েকটি পদ্ধতি সম্পর্কে !

আপনি কি আগে জানতেন P.E.K.K.A.আসলে একটি মেয়ে ??!!!

[bctt tweet=”আপনি কি আগে জানতেন P.E.K.K.A.আসলে একটি মেয়ে ??!!! আরও জানতে এখানে click করুন !!!” username=”shresthoblog”]

2015 সালে Revenge বাটন টিকে লঞ্চ করার জন্য যে Advertisement টিকে ঠিক করা হয় সেটাকে 2015সালের Most Viewed Bowl Ad হিসাবে স্থির করা হয় YouTube ইউজার দের দ্বারা। এই Advertisement-টিতে অভিনয় করেন Taken মুভি খ্যাত অভিনেতা Liam NeesonTaken মুভি তে তার বিখ্যাত Dialogue অনুকরনে এই মজাদার Advertisement টি তৈরি করা হয় যা সঙ্গে সঙ্গে Viral হয়ে যায়। এখনও আপনি Advertisement টা দেখে না থাকলে দেখে নিতে ভুলবেন না!!!

George Yao  নামে এক Gamer এই গেম ছয় মাস ধরে টানা খেলে যান । এবং এটি করতে তিনি একসাথে মোট পাঁচটি iPad ব্যাবহার করতেন । এমনকি স্নান করতে যাবার সময়ও তিনি তার iPad প্লাস্টিকে মুড়ে নিয়ে যেতেন । তিনই প্রথম প্লেয়ার যিনি 4000 Trophy-র গণ্ডি পেরন । শুধুমাত্র তার দক্ষতাই নয় , প্রত্যেক মাসে তিনি $250 অর্থাৎ 16205 টাকা তার Village এ খরচ করতেন । পরবর্তীকালে তার এক ফ্রেন্ড তার এই বিপুল পরিমাণ খরচ স্পন্সর করতে রাজি হয় ।

আপনারও কি এমন এক ফ্রেন্ড আছে ? আপনিও কি এমন এক ফ্রেন্ড চান? নিচে Comment করে অবশ্যই জানাবেন।

আরও পড়ুন : কয়েকটি শ্রেষ্ঠ Hollywood Movie যেগুলি আপনাকে কখনও আশা না ছাড়তে অনুপ্রেরণা দেবে!

2015 সালের February মাস পর্যন্ত হিসাব অনুযায়ী SuperCell প্রত্যেক দিন CoC গেম টা থেকে $5 Million অর্থাৎ 50 লক্ষ টাকা আয় করে । বর্তমানে এই সংখ্যা টি যে বিশাল আকার নিয়েছে তা বলার অপেক্ষা রাখে না।

Clash of Clans সম্পর্কে কোন তথ্যটি আপনাকে হতবাক করে দিয়েছে তা নিচে Comment করে জানাতে ভুলবেন না ।

আমাদের সমস্ত আপডেট সরাসরি পেতে Facebook , Twitter Instagram ও YouTube -এ তে আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন !

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply:

error: Content is protected !!