YouTuber-দের জন্য শ্রেষ্ঠ বাজেট DSLR কোনটি ?

আপনিও যদি  YouTube Content Creator হন তাহলে সবার মতো আপনার প্রশ্ন থেকেই যায়- YouTuber-দের জন্য শ্রেষ্ঠ বাজেট DSLR কোনটি ?

এমন DSLR যা আপনার ভিডিও টিকে প্রফেশনাল লুক দেবে ও তারই সাথে আপনার পকেটের জন্যও স্বাস্থ্যকর হবে।

আপনারা জানেন অনেক Youtuber-ই Canon 80D ব্যবহার করেন, আবার অনেকে ব্যবহার করেন Sony Alpha, Panasonic Lumix আবার বিশেষ কিছু YouTuber তাদের ভিডিও টিকে প্রফেশনাল লুক দেবার জন্য Canon Eos 5D Mark IVCanon 1dx Mark2 পর্যন্ত ব্যবহার করতে ছাড়েন না।

আরও পড়ুন : কিছু প্রয়োজনীয় অথচ সস্তা স্মার্টফোন গ্যাজেট যা আপনার অবশ্যই ব্যবহার করা উচিত !

আপনি যদি খেয়াল করেন এই সমস্ত ক্যামেরাই অসম্ভব পাওয়ারফুল ক্যামেরা। ফটোগ্রাফি সহ বিশেষ করে ভিডিওগ্রাফির জন্য এগুলি অতুলনীয়।

YouTuber-দের জন্য শ্রেষ্ঠ বাজেট DSLR কোনটি ? এমন DSLR যা আপনার ভিডিওকে প্রফেশনাল লুক দেবে ও আপনার পকেটের জন্যও স্বাস্থ্যকর হবে ! জানতে হলে অবশ্যই পড়ুন ! Click To Tweet

কিন্তু এর দাম শুনে অনেকসময়ই Beginner Youtuber-রা হতাশ হয়ে পরেন। আর সত্যিই এই ক্যামেরা গুলির দাম আকাশ ছোঁয়া !

তাই আজ আমরা এমন এক নতুন ও অত্যন্ত জনপ্রিয় DSLR-এর খোঁজ আপনাদের দেব যেটা আপনার ভিডিও প্রোডাকশনকে পুরোপুরি ভাবে প্রফেশনাল পর্যায়ে নিয়ে যাবে।

তবে একটা জিনিস মনে রাখা ভালো যে আপনার Video Quality শুধুমাত্র আপনার ক্যামেরার উপরই ডিপেন্ড করেনা।

শুধুমাত্র স্মার্টফোন ব্যবহার করেই আপনি অসাধারণ ভিডিও শুট করতে পারবেন।

আপনি যদি এর প্রয়োজন মনে করেন তবেই এটি কিনুন।

নিঃসন্দেহে এটি আপনার ভিডিও কোয়ালিটি কে অন্য মাত্রা দেবে।

একটা জিনিস মনে রাখা ভালো যে আপনার Video Quality শুধুমাত্র আপনার ক্যামেরার উপর ডিপেন্ড করেনা। শুধুমাত্র স্মার্টফোন ব্যবহার করেই আপনি অসাধারণ ভিডিও শুট করতে পারবেন। আপনি যদি এর প্রয়োজন মনে করেন তবেই এটি কিনুন। নিঃসন্দেহে এটি আপনার ভিডিও কোয়ালিটি কে অন্য মাত্রা দেবে।

YouTuber-দের জন্য শ্রেষ্ঠ বাজেট DSLR কোনটি ?

আজ আমরা যে টির কথা আপনাদের বলবো সেটাকে Canon 80D-এর ছোট ভাই বললেও কিছু ভুল বলা হয়না।

DSLR-টি হল Canon 200d !

এর দাম দেখতে এখানে ক্লিক করুন !

DSLR-টির স্পেসিফিকেশনস কী ?

[table id=2 /]

কেন এটি Youtuber দের জন্য শ্রেষ্ঠ অপশন ?

  • Youtuber দের সব থেকে বেশি প্রয়োজন প্রফেশনাল ভিডিও কোয়ালিটি ! এই DSLR-এ আছে Dual Pixel CMOS Autofocus যা দেয় স্মুথ অটোফোকাসের সুবিধা। এটি ভিডিও শুটের জন্য এক কথায় অসাধারণ। যার ফলে অল্প দামেই রা অসাধারণ ভিডিও শুট করার সুবিধা পায়

 

  • এছাড়াও এর আর এক অত্যন্ত সুবিধাজনক জিনিস হল এর রোটেটেবল, স্ক্রিন টাচ ডিসপ্লে । একে সম্পূর্ণভাবে সামনের দিকে ঘুরিয়ে নেওয়া যায়। তাই একা একা যারা শুট করেন অথবা যারা Vlog করেন তারা অতি সহজেই চেক করে নিতে পারেন তারা ঠিক ফ্রেমে আছে কিনা অথবা ঠিকঠাক ফোকাসে আছে কিনা।

যা এক কথায় তাদের কাছে আশীর্বাদ !

আরও পড়ুন : পরস্পর দশ বার এলার্ম দিয়েও ঘুম ভাঙছেনা ? শুভ কাজে দেরী হবার দিন শেষ !

  • এছাড়াও এতে আছে WIFI/ NFC/ Bluetooth । এর সাহায্যে অতি সহজেই ফটো আপনার ফোন বা ল্যাপটপে কপি করে নিতে পারবেন বা App ব্যবহার করে ওয়্যারলেস ফটোগ্রাফিও বা ফটো প্রিন্টও করতে পারবেন।

 

  • YouTuber-দের সবসময় ক্যামেরা কারী করতে হয়। বিশেষ করে যারা আউটডোরে শুট করেন তাদের তো কোনো কথাই নেই। এই ক্যামেরা টি ছোট সাইজের ও বেশ মজবুত এর গঠন। যার ফলে খুব রাফ ইউজ করলেও এর কোনো সমস্যা হয় না।  বিশ্বের তাবড় তাবড় YouTuber-রা এই ক্যামেরা ব্যবহার করেন।

 

  • এর ফটো কোয়ালিটিও খুবই ভালো। অর্থাৎ আপনার যদি ফটোগ্রাফির প্রতি প্যাশন থাকে তাহলে এটি আপনার প্যাশন কে আরও এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

 

  • সর্বোপরি পকেট ফ্রেন্ডলী। অন্যান্য প্রফেশনাল ক্যামেরার তুলনায় অল্প দামে এই ক্যামেরা আপনাকে অতি প্রফেশনাল ফটো ও ভিডিও শুট করতে দেবে।

          কাজেও শ্রেষ্ঠ আর পকেটের জন্যও স্বাস্থ্যকর !

আপনি কোন DSLR ব্যবহার করেন তা কমেন্ট করে অবশ্যই জানান ।

সাবস্ক্রাইব করুন, শ্রেষ্ঠ থাকুন

আমাদের সমস্ত আপডেট সরাসরি পেতে Facebook , Twitter Instagram ও YouTube -এ তে আমাদের সঙ্গে থাকুন ও শ্রেষ্ঠ থাকুন !

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply:

error: Content is protected !!