• Home
  • Mobile Applications

প্লে-ষ্টোর থেকে বাদ গেল ২২ টি মারাত্মক ক্ষতিকারক অ্যাপ্লিকেশন ! আপনার ফোনে এগুলি নেই তো ? এক্ষুনি চেক করে নিন !

গুগল প্লে-স্টোর থেকে গুগল বাদ দিয়ে দিল এমন 22 টি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন যে গুলির মধ্যে লুকানো আছে ভাইরাস । বলা হয়েছে এই অ্যাপস গুলি ইউজার দেরজন্য মারাত্মক ক্ষতিকারক। 

Sofos নামে একটি সাইবার সিকিউরিটি কোম্পানি একটি এ বিষয়ে বিস্তারিত ব্লগ পোস্ট লেখার পর নড়েচড়ে বসে নিজেদের ইনভেস্টিগেশন শুরু করেছিল গুগল এবং তারই ফলস্বরূপ এই 22 টি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন বাদ গেল তাদের প্লে স্টোর থেকে ।

[bctt tweet=”প্লেষ্টোর থেকে বাদ গেল ২২ টি মারাত্মক ক্ষতিকারক অ্যাপ্লিকেশন ! আপনার ফোনে এগুলি নেই তো ? এক্ষুনি চেক করে নিন !” username=”shresthoblog”]

আর সব থেকে ভয়ের ব্যাপার হল এই যে এই বাইশটি অ্যাপ্লিকেশন গুগল প্লে স্টোর থেকে দুই মিলিয়ন বারেরও বেশি বার ডাউনলোড করা হয়ে গেছে অলরেডি । অর্থাৎ আপনি আমি অন্যান্য সাধারন নাগরিক প্রতিনিয়ত ব্যবহার করে চলেছি এই ক্ষতিকারক অ্যাপ্লিকেশনগুলিকে।

আর সব থেকে ভয়ের ব্যাপার হল এই যে এই বাইশটি অ্যাপ্লিকেশন গুগল প্লে স্টোর থেকে দুই মিলিয়ন বারেরও বেশি বার ডাউনলোড করা হয়ে গেছে অলরেডি । অর্থাৎ আপনি আমি অন্যান্য সাধারন নাগরিক প্রতিনিয়ত ব্যবহার করে চলেছি এই ক্ষতিকারক অ্যাপ্লিকেশনগুলিকে।

তাই সাবধান হোন আপনার ফোনের মধ্যেই অ্যাপগুলি নেই তো যত্নসহকারে চেক করে নিন তা এবং সঙ্গে সঙ্গে সেগুলিকে আনইন্সটল করে দিন । 

 

কি কি ক্ষতি হতে পারে এই অ্যাপস গুলি থেকে তা তাদের ব্লগপোস্টে ভালোভাবে বর্ণনা করেছে Sofos !

এই অ্যাপস গুলি আমাদের ফোনে কি মারাত্মক রকমের ক্ষতি করতে পারে তাহলে উল্লেখ করেছে তারা, “একজন ইউজারের দিক থেকে বলতে গেলে এই অ্যাপস গুলি তাদের ফোনের ব্যাটারি কে সাংঘাতিক রকমের ব্যবহার করে এবং তাদের মোবাইল ডাটা অত্যধিক মাত্রায় ব্যবহৃত হয় যেহেতু এই অ্যাপগুলি প্রতিনিয়ত চলতেই থাকে এবং সর্বদায় তাদের সার্ভারের সাথে যোগাযোগ রেখে চলে ব্যাকগ্রাউন্ডে। তার উপরেও ডিভাইসগুলি সব সময় সি টু সার্ভার দ্বারা কন্ট্রোল হয় এবং যেকোনো সময় ইন্সটল করে দিতে পারে যেকোনো ম্যালিশিয়াস মডিউল আপনার ফোনেতে । “

আরও পড়ুন : একটি ইউটিউব চ্যানেল শুরু করার জন্য কোন কোন গিয়ার লাগবে ?

 

তাই আবারও ভালো করে চেক করে নিন নিচের দেওয়া এই ব্লগ পোস্টটি আপনার প্রিয়জনের সাথে অবশ্যই শেয়ার করুন ও তাদেরকে সাবধান ও সচেতন করে দিন । 

এই ২২টি ক্ষতিকারক আপ্লিকেশন গুলি হল :

— Sparkle FlashLight

— Snake Attack

— Math Solver

— ShapeSorter

— Tak A Trip

— Magnifeye

— Join Up

— Zombie Killer

— Space Rocket

— Neon Pong

— Just Flashlight

— Table Soccer

— Cliff Diver

— Box Stack

আরও পড়ুন : ফোনের মেমোরি শেষ হয়ে যাওয়া থেকে মুক্তি ! জেনেনিন পাঁচটি শ্রেষ্ঠ ক্লাউড স্টোরেজ কোনগুলি ?

— Jelly Slice

— AK Blackjack

— Color Tiles

— Animal Match

— Roulette Mania

— HexaFall

— HexaBlocks

— PairZap

এই ব্লগ পোস্টটি আপনার প্রিয়জনের সাথে অবশ্যই শেয়ার করুন ও তাদেরকে সাবধান ও সচেতন করে দিন । 

আমাদের সমস্ত আপডেট সরাসরি পেতে Facebook , Twitter ও Instagram -এ তে আমাদের সঙ্গে থাকুন ও শ্রেষ্ঠ থাকুন !

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply:

error: Content is protected !!