• Home
  • Social Media

হোয়াটসঅ্যাপ গোল্ড কী ? কীভাবে এটা থেকে সাবধান থাকবেন ? অবশ্যই জেনে নিন !

দিনের পর দিন আমরা যত অনলাইন হচ্ছি ভরসা করছি অনলাইন ব্যবস্থাপনার ওপর, সুবিধা নিচ্ছি ঘরে বসে কাজ মিটিয়ে নেওয়া নেওয়ার, ততই বেড়ে চলেছে তার সাথে পাল্লা দিয়ে অনলাইনে ঠকিয়ে নেবার প্রবণতা।

দিনের পর দিন আমরা যত অনলাইন হচ্ছি ভরসা করছি অনলাইন ব্যবস্থাপনার ওপর, সুবিধা নিচ্ছি ঘরে বসে কাজ মিটিয়ে নেওয়া নেওয়ার, ততই বেড়ে চলেছে তার সাথে পাল্লা দিয়ে অনলাইনে ঠকিয়ে নেবার প্রবণতা।

এর আগেও আমরা আলোচনা করেছি কীভাবে কীভাবে ইউটিউবে দ্রুত সফলতা পাবেন ?কিভাবে আপনার WhatsApp-কে নিরাপদ রাখবেন ? সব সময় সচেতন থাকতে এই আর্টিকেলগুলো অবশ্যই পড়ে নেবেন। আজ আমরা যে ঠকিয়ে নেওয়ার বিষয়টির কথা বলব সেটি হল হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ নামটা শুনে চমকে উঠেছেন অবশ্যই। এটি এখন আমাদের যোগাযোগ ব্যবস্থা কে এনে দিয়েছে হাতের মুঠোয়। এখন প্রায় সকল লোকই ব্যবহার করে থাকে হোয়াটসঅ্যাপ।

কিন্তু এই হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনাকে ঠকিয়ে নিয়ে আপনার যাবতীয় গোপন ছবি, ব্যাংকের তথ্য হাতিয়ে নিয়ে আপনাকে নিঃস্ব করে দেওয়ার জন্য উদগ্রীব হয়ে রয়েছে একদল দুষ্কৃতী। হোয়াটস্যাপ গোল্ড হল এমনই এক ঠকিয়ে নেওয়ার মাধ্যম

হোয়াটস্যাপ গোল্ড কি ?

কিছুদিন ধরে হোয়াটসঅ্যাপে একটি মেসেজ ঘুরে চলেছে । সেখানে বলা হচ্ছে হোয়াটসঅ্যাপের নতুন আপডেট করে নিতে। সেই আপডেটের নাম দেয়া হয়েছে হোয়াটসঅ্যাপ গোল্ড।

দেখেনিন আজকের অসাধারণ সব শ্রেষ্ঠ ডিলস

বলা হচ্ছে সাধারণ হোয়াটসঅ্যাপে তুলনায় আরো অনেক বেশি ফিচার থাকবে এই হোয়াটসঅ্যাপ গোল্ড আপডেট । বলা হচ্ছে যারা এই মেসেজ পাচ্ছেন তাদেরকে অবশ্যই আপডেট করতে হবে। না হলে আপনি আর হোয়াটসঅ্যাপ
পরিষেবা ব্যবহার করতে পারবেন না ।

সত্যি সত্যিই কি আপনি ব্যবহার করতে পারবেন না আর হোয়াটসঅ্যাপ ?

এই কথাটি সর্বৈব মিথ্যা। হোয়াটস্যাপ গোল্ডেন নামে গোল্ডের হোয়াটসঅ্যাপ আপডেট করার জন্য যে মেসেজটি ঘটছে ঘটছে তাতে দেওয়া থাকছে একটি লিংক। সেই লিঙ্কে গেলে আপনি আপডেট করতে পারবেন এটা বলা হচ্ছে। কিন্তু সেই লিঙ্কে গিয়ে হোয়াটসঅ্যাপ আপডেট করলেই আপনার ফোনে হয়ে যাবে একটি ভাইরাস ডাউনলোড এবং আপনার ফোনটিকে সহজেই হ্যাক করে নিতে পারবে দুষ্কৃতীরা।

পরে আপনার গোপন তথ্য ডাউনলোড করে নিয়ে সেগুলি দেখিয়ে ব্ল্যাকমেইল করে আপনার থেকে টাকা নেওয়া অসম্ভব নয়। তা বলছে এক্সপার্টরা তাই তারা মিথ্যা রুটি বেড়াচ্ছে যে হোয়াটসঅ্যাপের নতুন আপডেট করতে হবে।

মেসেজটিতে আরও বলা হচ্ছে আপনার যদি কেউ চেনা-পরিচিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন তাহলে শীঘ্রই তাকেও এই মেসেজটি ফরোয়ার্ড করুন। এইরকম কোন আপডেটই বার করা হয়নি তা জানিয়ে দিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ।

তাই সাবধান থাকুন ।

এ অবস্থায় আপনার কি করনীয় ?

একটা কথা সবসময় মনে রাখবেন হোয়াটসঅ্যাপ এর অরিজিনাল
কোন Update যদি আসে তাহলে পৃথকভাবে ইমেইল করে জানানো হবে না। আপনি প্লে স্টোর থেকেই তা সরাসরি আপডেট করে নিতে পারবেন। তাই বিচলিত হবেন না অযথা
বিচলিত করবেন না অযথা এই গুজব মেসেজ Forward করবেন না এবং এরকম মেসেজে পাঠানো কোন লিংকে ক্লিক করবেন না।

সঙ্গে সঙ্গে ডিলিট করে দেবেন । একটা কথা মনে রাখবেন ইন্টারনেটে যে খবর বেরোয় তা সব সময়ে সঠিক হয় না। নিজের বুদ্ধি খাটান। সত্য মিথ্যা যাচাই করন। তবেই বিশ্বাস করুন না হলে আপনিও ঠকবেন।

আমাদের সমস্ত আপডেট সরাসরি পেতে Facebook , Twitter ও Instagram -এ তে আমাদের সঙ্গে থাকুন ও শ্রেষ্ঠ থাকুন !

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply:

error: Content is protected !!