• Home
  • Inspiration

কয়েকটি শ্রেষ্ঠ হলিউড মুভি যেগুলি আপনাকে কখনও আশা না ছাড়তে অনুপ্রেরণা দেবে !

Movie দেখতে কে না ভালোবাসে ? আর তা যদি শ্রেষ্ঠ অনুপ্রেরণা মূলক হলিউড মুভি হয় তাহলে তো কথাই নয় ! 

দৈনন্দিন একঘেয়েমি থেকে আমাদের মন সবসময়ই চায় মুক্ত হতে ।

এই জীবন ব্যাপী একঘেয়েমিতা থেকে তাৎক্ষনিক মুক্তি এনেদেয় Movie।

Movie আমাদের পুরানো দুঃখ কে ভুলিয়ে দিয়ে যোগায় এগিয়ে চলার প্রেরণা।

একটি সুন্দর Movie যেমন আপনার অন্তরের লুকিয়ে থাকা আবেগ কে প্রস্ফুটিত করে দেয়, তেমনই জীবন যুদ্ধে লড়াই করে যাবার প্রেরণা জোগায় আমাদের

সঠিক Movie চয়নের মধ্যে দিয়ে আপনি নিজেকে Refresh করে তুলতে পারেন।

এমনকি Depression থেকে বেরিয়ে আসার জন্যও কোন কোন সময় মুভি কে Therapy হিসাবে ব্যবহার করা হয় । এই মুভি দেখার সুফল অনেকটাই নির্ভর করে আপনি কেমন ধরনের মুভি দেখবেন স্থির করেছেন তাঁর উপর ।

আরও পড়ুন : কয়েকজন বিখ্যাত টেক কম্পানির প্রতিষ্ঠাতা ও প্রত্যেক ঘন্টায় তারা কত টাকা আয় করেন ?

কয়েকটি শ্রেষ্ঠ Hollywood Movie যেগুলি আপনাকে কখনও আশা না ছাড়তে অনুপ্রেরণা দেবে! Click To Tweet

তাই এখানে আমরা দিলাম এমন কয়েকটি Hollywood Movie- list যা আপনাকে জীবন যুদ্ধে লড়াই করে যাবার অনুপ্রেরণা জোগাবে ।

শ্রেষ্ঠ হলিউড মুভি

(Image: MOVIESTORE)

Rocky (1976) : 

Boxing নিয়ে তৈরি এই Movie শুধু Boxing-এই থেমে থাকেনিBoxing ছাড়িয়ে এই Movie এখন আমাদের কোনকিছু লড়াই করে জিতে নেবার অনুপ্রেরণা বিশ্ববিখ্যাত Movie Star Sylvester Stallone এই Movie তে Rocky Balboa র চরিত্রে অভিনয় করেছেন। এবং বাস্তবসম্মত ভাবে ফুটিয়ে তুলেছেন এক Boxer এর জীবনের লড়াই। জীবনের অচেনা অজানা পথের সংগ্রাম পেরিয়ে কীভাবে সেই Boxer জয়ী হল তাই নিয়ে এই Movie । এই Movie আদ্যোপান্ত ভাবে আপনাকে কঠিন পরিশ্রম করে যাবার অনুপ্রেরণা জোগাবে। সকলের জন্য এটি একটি Must Watch ।

আরও পড়ুন : কিভাবে আপনার WhatsApp-কে নিরাপদ রাখবেন ? অবশ্যই জেনে নিন !

শ্রেষ্ঠ হলিউড মুভি

Fox Searchlight Pictures

127 Hours (2010) :

কখনও যদি এমন Situation আসে যেখানে আপনাকে হয় আপনাকে আপনার হাত চিরদিনের জন্য কেটে বাদ দিতে হবে অথবা মারা যেতে হবে, তাহলে আপনি কি করবেন ? এর গল্প আবর্তিত Aron Ralston এর জীবন নিয়ে যে Utah তে Canyon এ Trekking-এ গিয়ে Bolder-এ আটকে যায়। সেখানে বেঁচে ফেরার জন্য তার দীর্ঘ 127 ঘণ্টার Struggle কে নিয়েই এই Movie। এই গল্প জীবনের এক অন্য আঙ্গিকের সাথে আপনার পরিচয় করাবে। এবং অনুপ্রাণিত করবে জীবনযুদ্ধে হার না মেনে এগিয়ে যেতে।

 

Photograph by Daniel McFadden / Sony Pictures Classics / Everett

Whiplash (2014) :

এই Movie Andrew Neyman নামে এক Jazz Drummer কে নিয়ে আবর্তিত। সে এক বিখ্যাত Drummer হতে চায় এবং তা হওয়ার জন্য সে দিন রাত পরিশ্রম করতে ভোলে না । কিন্তু তাঁর জীবনে আসে Terence Fletcher নামে এক Instructor যিনি তাঁর অদ্ভুত ও ভয়ঙ্কর Teaching Method-এর জন্য বিখ্যাত। Andrew কি হতে পারবে একজন বিখ্যাত Drummer ? সে কি জয় করতে পারবে তাঁর Instructor এর মন ? জানতে গেলে আপনাকে অবশ্যই দেখতে হবে এই Movie টি। কাহিনীর ধরন ও গঠন আপনাকে অনুপ্রানিত করবে নিশ্চিত ।

Rush (2013) :

James Hunt and Nikki Lauda নামে দুজন F1 Driver দের নিয়ে এই Movie । দুজনেই একে অপরের চিরশত্রু এবং দুজনেই তাদের কাজে অত্যন্ত দক্ষ । কীভাবে অত্যন্ত শারীরিক ও মানসিক যন্ত্রনা পেয়েও নিজের লক্ষ্যে অবিচল থাকা যায় তাই শেখাবে এই শ্রেষ্ঠ হলিউড মুভি ।

Photo by Universal Pictures

Unbroken (2014) :

Laura Hillenbrand-এর লেখা Unbroken: A World War II Story of Survival, Resilience, and Redemption অবলম্বনে এই Movie তৈরি। USA Olympian এবং সেনাবাহিনীর Officer Louis “Louie” Zamperini-এর জীবন নিয়ে এই Movie। World War II তে Japan-এ বোমা ফেলতে গিয়ে তার বিমান সমুদ্রে ভেঙ্গে পরে। এই অনিশ্চিত সমুদ্র জীবনে অত্যন্ত কষ্টের মধ্যে 47 দিন কাটানোর পর Japan-এ বন্দি হয় ও যুদ্ধপরাধি হিসাবে চলতে থেকে তাদের উপর অকথ্য অত্যাচার। সেই অকথ্য অত্যাচারে দমে না গিয়েও কীভাবে নিজের লক্ষ্যে সে অবিচল থাকে তাই নিয়ে এই Movie। পরবর্তীকালে শান্তির প্রতীক হিসাবে Louis-কে 1998 সালে জাপানের Winter Olympic-এ দৌড়ানোর সুযোগ দেওয়া হয়। অসাধারণ এই শ্রেষ্ঠ হলিউড মুভি আপনাকে অনুপ্রানিত করবেই।

The Pursuit of Happyness (2006) :

Will Smith ও Jaden Smith-এর এটাই প্রথম একসাথে Movie এবং প্রথমটাতেই তারা সুপারহিট! কাহিনীর কেন্দ্রীও চরিত্র Chris Gardner অর্থাৎ Will Smith যার জীবন অত্যন্ত কষ্টকর । স্ত্রী ছেড়ে চলে যাবার পর তার একমাত্র সন্তান তার সাথে থাকে। তাদের অবস্থা অত্যন্ত সঙ্গিন। একদিকে নিজের পায়ে দাঁড়ানোর তাগিদ অপর দিকে সন্তানের নিশ্চিত ভবিষ্যৎ গঠনের হাতছানি। নানান উত্থান পতনের পর কি হবে তাদের জীবনে ? তারা কি ঘুরে দাঁড়াতে পারবে ? জানতে হলে অবশ্যই দেখতে হবে এই অসংখ্য পুরষ্কার প্রাপ্ত এই All Time Superhit Movie ।

আরও পড়ুন : ইন্টারনেট স্পীড ভালো হওয়ার সত্ত্বেও Wifi স্পীড পাচ্ছেন না ? এই এই কাজ গুলো করুন !

উপরের Movie গুলির মধ্যে কোন Movie গুলি আপনি দেখেছেন এবং সেগুলি আপনার কেমন লেগেছে তা আমাদের অবশ্যই জানান নিচের Comment Box-এ।

এইরকম Inspiring কোন Movie আপনার জানা থাকলে সেটাও আমাদের জানাতে ভুলবেন না।

Social Media-তে আমাদের সঙ্গে থাকুন, শ্রেষ্ঠ থাকুন :

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply:

error: Content is protected !!